Home / সেক্স লাইফ / যৌনতায় মহিলারা সন্তুষ্ট নন যে তিনটি কারণে

যৌনতায় মহিলারা সন্তুষ্ট নন যে তিনটি কারণে

যৌনতায় মহিলারা সন্তুষ্ট নন যে তিনটি কারণে। তাঁরা মুখে কিছু বলেন না। যৌনতার(Sexuality) বিষয় অনেক কিছুই অব্যক্ত রেখে দেন নিজের মনে। কারণ, একটাই। ছোটো থেকে আমাদের সমাজ শিখিয়েছে, যৌনতা নিয়ে সব কিছু করো, কিন্তু আলোচনা কোরো না। ফলে, মনের মধ্যে কিছু প্রশ্ন অব্যক্তই থেকে যায়। যার কারণে আজও স্বামী-স্ত্রী মিলিত হলেও তাঁরা সেক্স(Sex) নিয়ে আলোচনা করেন না।যৌনতায় মহিলারা

যৌনতায় মহিলারা সন্তুষ্ট নন যে তিনটি কারণে

তাঁদের কার কী পছন্দ, তাঁরা হয়তো নিজেই জেনে উঠতে পারেন না জীবনভর। মহিলাদের যৌন(Sexual) পছন্দের জায়গা তো একেবারেই অধরা থেকে যায়। স্বামীর পছন্দ-অপছন্দের যদিও বা আভাস মেলে, স্ত্রীর বিষয়ে একেবারেই ভাবলেষহীন আচরণ লক্ষ্য করা যায়। তবে সেক্সোলজিস্টরা বলেন, মহিলাদের যৌন(Sexual) অসন্তুষ্টির ৩টি প্রাথমিক কারণ আছে। জেনে নিন। তা হলে হয়তো, স্ত্রী/প্রেমিকার মন বুঝতে সুবিধে হবে –

স্ত্রী/প্রেমিকার সঙ্গে আলোচনা না করা
আগেই বলেছি, আজও আমাদের সমাজে যৌনতা(Sexuality নিয়ে তেমন আলোচনা হয় না। এই ট্যাবু থেকে বেরিয়ে আসার সময় এসেছে। স্ত্রী/প্রেমিকার ভালোলাগা-মন্দলাগা নিয়ে তাঁর সঙ্গে আলোচনা করুন। তার মতামতকেও প্রাধান্য দিন। মাঝেমধ্যে তাঁর ভালোলাগাকেও আমল দিন।

স্ত্রী/প্রেমিকাকে সময় না দেওয়া
আপনি পুরুষ। কথাতেই আছে, পুরুষদের আবেগ থাকে কম। অন্তত প্রেমের ক্ষেত্রে মহিলাদের চেয়ে অনেক কম। মহিলারা অনেক বেশি ইমোশনাল। ফলে সেই ইমোশনে ঘাটতি দেখা দিলে তার কোপ পড়তেই পারে আপনাদের সেক্স(Sex) লাইফে। তাই ব্যস্ত সময়ের মধ্যেও স্ত্রী/প্রেমিকাকে সময় দিতে চেষ্টা করুন। সিনেমায় নিয়ে যান। বাইরে ডিনার করুন। না হলে বাড়িতেই একসঙ্গে সময় কাটান।

বোরিং সেক্স লাইফ
প্রত্যেকদিন ডাল-ভাত খেতে ভালো নাও লাগতে পারে আপনার স্ত্রী/প্রেমিকার। একদিন তিনি চাইতেই পারেন বিরিয়ানি, চিকেন চাপ, হটডগ, কিংবা ললিপপ। তাই সেই মুহূর্তে স্ত্রী/প্রেমিকার চাহিদা বোঝার চেষ্টা করুন। একঘেয়ে ব্যাপার না করে ইন্টারেস্টিং কিছু করুন।

এই ৩টিই চাহিদা আপনার স্ত্রীর। এতটুকুই তিনি আশা করেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

যৌন ইচ্ছা

যৌন ইচ্ছা কমিয়ে দেয় যে ৭টি খাবার

যেসব খাবার খেলে যৌন ইচ্ছা (sexual desire) বাড়ে, তার তালিকা জানেন অনেকেই। কিন্তু এমন অনেক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *