Home / অন্যান্য / পড়াশোনায় দুর্দান্ত ছিলেন সুশান্ত, গোটা ভারতে সপ্তম হয়েছিলেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায়

পড়াশোনায় দুর্দান্ত ছিলেন সুশান্ত, গোটা ভারতে সপ্তম হয়েছিলেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায়

বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুত(Sushant Singh Rajput) আর আমাদের মধ্যে নেই। নিজের অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন কেড়ে নেওয়া এই অভিনেতার মৃত্যুতে গোটা বলিউডে শোকের ছায়া। উনি যেমন অভিনয়ে ভালো ছিলেন, তেমন উনি পড়াশোনাতেও খুবই ভালো ছিলেন। উনি ইঞ্জিনিয়ারিং(Engineering) এর পড়াশুনো ছেড়ে অভিনয়কে বেছে নেন।সুশান্ত

পড়াশোনায় দুর্দান্ত ছিলেন সুশান্ত, গোটা ভারতে সপ্তম হয়েছিলেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায়

২০০৩ সালে ইঞ্জিনিয়ারিং প্রবেশ পরীক্ষায় তিনি গোটা ভারতে সপ্তম(Seventh) স্থান অর্জন করেছিলেন। সুশান্ত সিং ২০০৩ এ দিল্লীর কলেজ অফ ইঞ্জিনিয়ারিং প্রবেশ পরীক্ষায় অল ইন্ডিয়ায় সপ্তম স্থান অর্জন করেছিলেন। এরপর সুশান্ত সিং দিল্লীর কলেজ অফ ইঞ্জিনিয়ারিং (বর্তমানে দিল্লী টেকনিক্যাল কলেজ) থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং(Engineering) পড়াশোনা শুরু করেন। কিন্তু কোর্সের তৃতীয় বছরেই উনি পড়াশোনা ছেড়ে অভিনয়ে নাম লেখান। এমনকি তিনি ফিজিক্সে ন্যাশানাল অলিম্পিয়ার্ড জয়ীও ছিলে। আইএসএম ধানবাদ সমেত উনি প্রায় ১১ টি ইঞ্জিনিয়ারিং পরীক্ষার পাস করেছিলেন। উনি থিয়েটার(Theater) আর ডান্স ক্লাস জয়েন করে নেন। আর এরপর থেকেই ওনার পড়াশোনায় সমস্যা শুরু হয়।

সুশান্ত সিং(Sushant Singh) নিজের শেষ ইন্সটাগ্রাম পোস্টে তাঁর মায়ের সাথে একটি ছবি শেয়ার করেছিলেন। উনি ওই ছবি ৩রা জুন শেয়ার করেছিলেন। শেষ পোস্টে সুশান্ত লিখেছিলেন, ”Blurred past evaporating from teardrops
Unending dreams carving an arc of smile And a fleeting life, negotiating between the two… #माँ”

‘কিস দেশ মে হেয় মেরা দিল” সিরিয়াল থেকে নিজের অভিনয় জীবনের ক্যারিয়ার(Career) শুরু করেন সুশান্ত। এরপর একটা কাপুরের ধারাবাহিক পবিত্র রিস্তা থেকে ওনার অভিনয়ের ফ্যান হতে থাকে সবাই। এরপর বড় পর্দায় ‘কাই পো চে” তে অভিনয় করে দর্শকদের মন জয় করে নেন।

এছাড়াও শুদ্ধ দেশি রোমান্স, ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির(Mahendra Singh Dhoni) বায়োপিকে অভিনয় করে দর্শকদের মন জয় করে নেন তিনি। আমির খানে ব্লক ব্লাস্টার মুভি ‘পিকে” তেও অভিনয় করেছিলেন তিনি। অভিনয়ের দিক থেকে ওনার জুরি মেলা ভার। প্রাপ্ত তথ্য অনুযায়ী, ওনার বাড়িতে কাজ করা এক ব্যাক্তি পুলিশকে ফোন করে ওনার মৃত্যুর(Death) খবর দেয়।

Check Also

মাটিতে বসে খাবার খাওয়ার

মাটিতে বসে খাবার খাওয়ার বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতা জানলে আপনি অবাক হবেন

গবেষণায় দেখা গেছে টেবিল-চেয়ারে বসে খাবার খেলে পেট ভরে ঠিকই, কিন্তু শরীরের কোনও মঙ্গল হয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *