Home / স্বাস্থ্য টিপস / দুধ চা খেয়ে ওজন কমানোর উপায়

দুধ চা খেয়ে ওজন কমানোর উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো দুধ চা খেয়ে ওজন(Weight) কমানোর উপায় সম্পর্কে। যখনই চা খেয়ে ওজন কমানোর কথা মাথায় আসে আমরা সর্বপ্রথম মশলা চা বা গ্রিন টির কথা ভাবি। দুধ চা(Milk tea) খেয়ে ওজন কমানোর বিষয়টি আমাদের কাছে নিতান্তই অবিশ্বাস্য মনে হয়। কারণ দুধ চায়ের মূল উপকরণ দুধে রয়েছে ফ্যাট(Fat)।ওজন কমানোর উপায়

দুধ চা খেয়ে ওজন কমানোর উপায়

তবে দুধ চাও স্বাস্থ্যকর এবং ওজন কমানোর সহায়ক হিসেবে তৈরি করা যায়। চলুন জেনে নেওয়া যাক কিভাবে দুধ চা খেয়ে ওজন(Weight) কমাবেন।

উপকরণ:

১ কাপ পানি
১ চা চামচ কোকো পাউডার
হাফ চা চামচ চা পাতা
হাফ চামচ আদা(Ginger)
হাফ চা চামচ দারচিনি
হাফ চা চামচ গুড়
দুই থেকে তিন চা চামচ দুধ(Milk)

পদ্ধতি:
প্রথমে একটি পাত্রে পানি নিয়ে আদা ও দারচিনি দিয়ে ১ থেকে ২ মিনিট ফুটান। এরপর চা পাতা ও দুধ দিয়ে ফুটান কিছুক্ষণ। এরপর কাপে চা ঢেলে কোকো পাউডার(Cocoa powder) ও গুড় দিয়ে দিন।

সাধারণ চায়ের সাথে এই চায়ের পার্থক্য:
সাধারণত দুধ চায়ে পানির পরিমাণ কম থাকে এবং দুধের পরিমাণ বেশি থাকে যা ওজন(Weight) কমানোর জন্য একেবারেই সহায়ক না। এছাড়া চিনি থাকায় ক্যালোরিও বেশি হয়।

আর ওজন কমানোর জন্য স্পেশাল এই দুধ চায়ে চিনির পরিবর্তে গুড় মেশানো হয় এবং কম দুধ(Milk) দেওয়া হয়। সেই সাথে মশলারও গুণাগুণ রয়েছে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শরীরের তাপ

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার। হিট অ্যালার্ট চলছে দেশজুড়ে। তীব্র গরমে পুড়ছে প্রকৃতি। দাবদাহের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *