Home / স্বাস্থ্য টিপস / ওজন কমাতে সাহায্য করবে রান্নাঘরের এই তিন উপাদান

ওজন কমাতে সাহায্য করবে রান্নাঘরের এই তিন উপাদান

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ওজন কমানোর ঘরোয়া উপায়। ওজন(Weight) কমানো মুখের কথা নয়। পেটের মেদ(Fat) কমানো তো আরও কঠিন। হ্যাঁ এমন অনেকেই আছি যারা মোটা হয়ে যাচ্ছি আর সেই সঙ্গে বাড়ছে ওজনও। আর বয়সের তুলনায় বেশি ওজন(Weight) বৃদ্ধি পেলে অনেক সময় নানা রোগের সমস্যাতেও আমাদের পরতে হয়। এছাড়া বেশি মোটা হওয়া বা ওজন(Weight) বেড়ে যাওয়া আমদের সৌন্দর্যতাও নষ্ট করে। তাই আজ জেনে নিন ওজন(Weight) কমাতে রান্নাঘরের তিন উপাদান কিভাবে সাহায্য করবে, রইলো টিপস।ওজন

ওজন কমাতে সাহায্য করবে রান্নাঘরের এই তিন উপাদান

ওজন কমাতে উপযোগী জিরেঃ বিপাক ক্ষমতা বাড়াতে অন্যতম উপকারি জিরে(Cumin)। অন্যদিকে বিপাক যত বেশি হবে ওজনও তত বেশি কমবে। এটিও হজমের সাহায্য করে। তাই বলা যায় দ্রুত বিপাক ও হজম আমাদের ও`জন(Weight) কমাতে সাহায্য করে।

ওজন কমাতে উপযোগী মৌরিঃ মৌরি(Fennel) হল ফাইবার সমৃদ্ধ। আর আমরা অনেকেই জানি ফাইবার সমৃদ্ধ খাবারগুলি খেলে আমাদের অনেকক্ষণ পেট ভরিয়ে থাকে। তাই ঘনঘন খাওয়া থেকে মুক্তি মিলবে। এছাড়া মৌরি শরীরের ভিটামিন(Vitamin) এবং খনিজগুলির শোষণকেও উন্নত করে।

ওজন কমাতে উপযোগী ধনেঃ ধনে তে রয়েছে ভিটামিন কে, সি এবং বি। অন্যদিকে এটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং খনিজ সমৃদ্ধ যা আমাদের স্বাস্থ্যের উন্নতিতে সাহায্য করে। ধনিয়া(Coriander) ডায়েটে ফাইবার যুক্ত করলেও তা ও`জন(Weight) কমাতে সাহায্য করে। উল্লেখ্য ফাইবার অনেকক্ষণ পেট ভরিয়ে রাখে এবং হজমেও সাহায্য করে।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শরীরের তাপ

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার। হিট অ্যালার্ট চলছে দেশজুড়ে। তীব্র গরমে পুড়ছে প্রকৃতি। দাবদাহের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *