Home / চুলের যত্ন / তেজপাতা ব্যবহারে মাত্র ১ দিনেই চুল পড়া বন্ধ করুন

তেজপাতা ব্যবহারে মাত্র ১ দিনেই চুল পড়া বন্ধ করুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুল পড়া বন্ধে তেজপাতা ব্যবহার সম্পর্কে। তেজপাতা(Bay leaf) এক প্রকারের উদ্ভিদ, যার পাতা মসলা হিসাবে রান্নায় ব্যবহার করা হয়। এর বৈজ্ঞানিক নামঃ Cinnamomum tamala। এই গাছটি মূলত ভারত,নেপাল,ভুটান ও চীনের। গাছটি ২০ মিটারের বেশি লম্বা হতে পারে। রান্নার স্বাদ আর গন্ধ বাড়াতে তেজপাতার(Bay leaf) ব্যবহার বেশ পুরনো। কিন্তু উপকারী এই পাতাটি যে আপনার চুলের যত্নেও সমান কার্যকরী সেকথা কি জানতেন? যারা চুল(Hair) পড়ার সমস্যায় ভুগছেন, তারা একবার তেজপাতার নির্যাস ব্যবহার করেই দেখুন। চুল পড়া(Hair loss) কমাতে তেজপাতার গুণাগুণ অপরিসীম। চুল পড়া কমাতে তেজপাতা যথেষ্ট কার্যকরী ভূমিকা পালন করে।চুল পড়া

তেজপাতা ব্যবহারে মাত্র ১ দিনেই চুল পড়া বন্ধ করুন

চলুন দেখে নেওয়া যাক চুল পড়া বন্ধে তেজপাতা ব্যবহার

১। ১৫ থেকে ২০ টি তেজপাতা(Bay leaf) নিবেন, ১ লিটার পানিতে ফুটাতে থাকবেন ২০ থেকে ২৫ মিনিট পানি(Water) ফুটানোর পরে যে পানিটা হবে সেই পানির মিশ্রন আপনার চুলে লাগাবেন এবং চুলে লাগানোর পরে আপনি ৫০ মিনিট থেকে ১ ঘণ্টা অপেক্ষা করবেন। করার পর শ্যাম্পু(Shampoo) দিয়ে চুল ধুয়ে ফেনবেন। এভাবে যদি আপনি প্রত্যেক সপ্তাহে একদিন করে তেজপাতার রস চুলে লাগান তাহলে আপনার চুল পড়া(Hair loss) সমস্যা কমে যাবে।

২। ১০-১২ টি কাচা তেজপাতা(Bay leaf) পাটায় বেঁটে তার সাথে আধা কাপ পানি মিশিয়ে চুলে লাগান ১-২ ঘন্টা পর ধুয়ে ফেলুন এই পদ্ধতি ও ভালো কাজে দিবে। তেজপাতা তে ফলিক এসিড ও গ্লুটামিন প্রচুর পরিমাণ থাকে যার কারনে তেজপাতার ব্যাবহারে চুল পড়া(Hair loss) কমে। ও চুল তাড়াতাড়ি বড় হয়।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

গরমে চুল ভালো রাখার সহজ ৪টি উপায়

ঘরে-বাইরে সবখানেই রোদের তাপ। সঙ্গে আছে ধুলাবালুও। আবহাওয়ার এই চরম অবস্থার প্রভাব পড়ছে আমাদের চুলে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *