Home / লাইফস্টাইল / তেলাপোকার উপদ্রব থেকে চিরতরে মুক্তি দেবে দারুচিনি

তেলাপোকার উপদ্রব থেকে চিরতরে মুক্তি দেবে দারুচিনি

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো তেলাপোকার(Cockroaches) উপদ্রপ থেকে চিরতরে মুক্তির উপায় সম্পর্কে। বর্ষাকালে বিভিন্ন পোকামাকড়ের(Insects) উপদ্রপ বেড়ে যায়। এর মধ্যে তেলাপোকা অন্যতম। তবে প্রায় সারাবছরই তেলাপোকার উপদ্রপ থাকে রান্নাঘরসহ অন্যান্য ঘরেও। যা খুবই বিরক্তিকর।তেলাপোকার উপদ্রব

তেলাপোকার উপদ্রব থেকে চিরতরে মুক্তি দেবে দারুচিনি

এছাড়া তেলাপোকা(Cockroaches) রান্নাঘরে রাখা খাবারেও হাঁটাচলা করে। ফলে তা অস্বাস্থ্যকর ও খাওয়ার অযোগ্য হয়ে যায়। তাই সুস্থতার কথা চিন্তা করেই বাড়ি থেকে তেলাপোকা দূর করা খুব জরুরি। আর এর জন্য রয়েছে কিছু ঘরোয়া সমাধান। যা তেলাপোকার উপদ্রপ(Nuisance) থেকে আপনাকে চিরতরে মুক্তি দেবে। চলুন জেনে নেয়া যাক সেই জাদুকরী উপায়গুলো-

> রান্নাঘরে অল্প পরিমাণ নিমপাতা(neem leaf) ফেলে রাখুন। তাতেই দেখবেন তেলাপোকা বাড়ি ছেড়ে পালাবে।

> শশা শুধু শরীরের বাড়তি মেদ ঝরাতেই নয়, রান্নাঘর থেকে তেলাপোকা তাড়াতেও অব্যর্থ। গোল গোল কেটে রান্নাঘরের কোণায় কোণায় ফেলে রাখুন শশা(Cucumber)। তারপর দেখবেন ওই গন্ধে রান্নাঘর ছেড়ে পালিয়েছে তেলাপোকা।

> বাজার থেকে সদ্য কিনে আনা দারুচিনিও আপনার বাড়িকে তেলাপোকা কবল থেকে মুক্তি দিতে পারে। রান্নাঘরের চতুর্দিকে দারুচিনি(Cinnamon) ছড়িয়ে দিন, তাতেই দেখবেন কাজ হয়ে গিয়েছে।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

কষ্ট

ব্রেকআপের কষ্ট ভোলার সহজ উপায় জেনে নিন

প্রেমের শুরুটা দু’জন মিলে হলেও বিরহ একান্তই নিজের। ব্রেকআপ (Breakup) বা বিচ্ছেদের পরের বেদনাটুকু তাই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *