Home / স্বাস্থ্য টিপস / তলপেটের মেদ কমাবে আমলকির জুস

তলপেটের মেদ কমাবে আমলকির জুস

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো তলপেটের মেদ(Fat) কমানোর এক জাদুকরি উপায় সম্পর্কে। পেটের মেদ(Fat) বেড়ে গেলে আর চিন্তার সেস থাকে না। দেখতেও যেমন ভালো লাগে না, মনটাও থাকে খারাপ। ব্যায়াম(Exercise) না করা ও অসচেতনতার কারেনেই পেটে মেদ জমে যায়। তবে আমলকির জুসের অসাধারন গুন আপনার পেটের মেদকে জানাবে বিদায়। জুস আছে যেটি পেটে জমে থাকা অতিরিক্ত মেদ(Fat) দূর করতে সহায়তা করবে। এর মধ্যে একটি হচ্ছে আমলকীর জুস(Amalaki juice)।মেদ

তলপেটের মেদ কমাবে আমলকির জুস

আমলকি মেটাবলিজম বাড়ায়, সাথে সাথে হজমে(Digestion) সহায়তা করে থাকে। দ্রুত ওজন কমাতে মেটাবোলিজম বাড়ানো অত্যন্ত জরুরি। এই জুসের সাথে কিছুটা মধু যোগ করলে আপনার শরীর হবে তরতাজা। নিয়মিত এই জুস পান করার পাশাপাশি, অনুসরন করুন সাস্থ্যকরা ডায়েট চার্ট(Diet chart)।

আসুন দেখে নেই কিভাবে তৈরি করেন আমলকির জুস –

যা যা লাগবে – আমলকী চারটি, গোলমরিচের গুঁড়া সামান্য, মধু(Honey) এক চা চামচ, বরফ কুচি পাঁচ চা চামচ এবং পানি দুই কাপ।

প্রস্তুত প্রণালি – প্রথমে আমলকী থেঁতলে নিয়ে এর সঙ্গে গোলমরিচের গুঁড়া(Pepper powder) মিশিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার এতে দুই কাপ পানি(Water) দিয়ে এক মিনিট ব্লেন্ড করুন। এর পর একটি গ্লাসে ঢেলে এর সঙ্গে মধুHoney) মিশিয়ে কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। ইফতারের সময় ফ্রিজ থেকে বের করে এর ওপর বরফ কুচি ছড়িয়ে ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশন করুন ভিন্ন স্বাদের আমলকীর জুস(Amalaki juice)।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ঘি খাওয়ার উপকারিতা

খালি পেটে ঘি খাওয়ার উপকারিতা

খালি পেটে ঘি খাওয়ার উপকারিতা । ঘি খাওয়ার উপকারিতার কথা কম-বেশি প্রায় সবাই জানেন। কিন্তু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *