Home / চুলের যত্ন / চুল ঝলমলে ও রুক্ষতা দূর করতে লেবু ডিমের প্যাক

চুল ঝলমলে ও রুক্ষতা দূর করতে লেবু ডিমের প্যাক

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুলের যত্নে লেবু ডিমের প্যাক(Pack) সম্পর্কে। চুলের রুক্ষতা নিয়ে সমস্যার শেষ নেই। এই সমস্যা নিয়ে নানা রকম তেল(Oil) শ্যাম্পু ব্যবহার করেও ভালো ফলাফল পাচ্ছেন না। তারা ঘরোয়া এই উপায় অবলম্বন করেত পারেন। ঘরে থাকা সামান্য উপকরণ দিয়েই চুলের পরিচর্যা করতে পারবেন। এবং এই পদ্ধতিতে নেই কোন পার্শপ্রতিক্রিয়া। আসুন দেখে নেই কি কি লাগছে।চুল

চুল ঝলমলে ও রুক্ষতা দূর করতে লেবু ডিমের প্যাক

যা যা লাগছে –
১) ডিম(Egg)
২) লেবু(Lemon)

পদ্ধতি –
প্রথমে ডিম(Egg) ভেঙ্গে কুসুম আলাদা করে নিন। এবার ডিমের সাদা অংশ একটি গ্লাসে নিয়ে নিন। এবার কাঁটা চামচ দিয়ে ভালোভাবে নাড়তে থাকুন। এবার মাঝারি সাইজের লেবু(Lemon) কেটে পুরো রসটাই যোগ করে দিন। তার পর ভালো করে মিশিয়ে নিন।

এইতো ঝটপট তৈরি হয়ে গেলো চুলের প্যাক(Pack)। এবার এই প্যাক মাথার তালুতে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। তারপর শ্যাম্পু করে চুল(Hair) ধুয়ে ফেলুন। সপ্তাহে এই প্যাক ৩ দিন ব্যবহার করুন। দেখবেন আপনার চুল(Hair) হয়ে উঠেছে উজ্জ্বল।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুলের যত্ন

গরমে চুলের যত্ন নেবেন যেভাবে

গরমে দিনের বেলায় কয়েকবার পর্যন্ত গোসল করতে হচ্ছে। শরীরকে ঠান্ডা রাখার জন্য মাঝেমধ্যে ঘাড়ে-মাথায় পানি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *