Home / স্বাস্থ্য টিপস / সঙ্গমের পর মাথা ব্যাথা হলে জেনে রাখুন কি করবেন

সঙ্গমের পর মাথা ব্যাথা হলে জেনে রাখুন কি করবেন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো সঙ্গমের পর মাথা ব্যাথা(Headache) হলে কি করবেন সে সম্পর্কে। অর্গ্যাজমের খোঁজে হন্যে হয়ে থাকেন মহিলারা। একটু রতিসুখের জন্য তাদের নিয়ত সন্ধান চলতেই থাকে। সঙ্গমের সুখ আর অর্গ্যাজম(Orgasm) এক জিনিস নয়। নানা বিষয়ের উপর তা নির্ভরশীল। তাই সঙ্গমের পর সঙ্গমেও হয়তো অর্গ্যাজমের স্বাদ পান না মহিলারা। কিন্তু সে তীব্র সুখ যদি মেলে, তবে কী হতে পারে? এমনিতে হয়তো সুখের বাইরে কিছুই হয় না। তবে এ থেকে সেরিব্র্যাল অ্যাটাক পর্যন্তও যে হতে পারে, সম্প্রতি সে অভিজ্ঞতার কথাই জানালেন এক মহিলা।মাথা ব্যাথা

সঙ্গমের পর মাথা ব্যাথা হলে জেনে রাখুন কি করবেন

লুসিন্দা অ্যালেন নামে ওই মহিলা ইংল্যান্ডের বাসিন্দা। মাঝে মধ্যেই সঙ্গমের পর তাঁর হালকা মাথার যন্ত্রণা(Headache) হত। কিন্তু কোনওদিনই সে বিষয়ে পাত্তা দেননি তিনি। নানা সময় মাইগ্রেনের ব্যথা(Pain)বলে তা এড়িয়েই গিয়েছেন। এতে হিতে বিপরীতই হয়েছে। বরং এর জেরেই সেরিব্র্যাল অ্যাটাকের শিকার হতে হল তাঁকে। বছর পাঁচেক আগের সে অভিজ্ঞতার কথা সম্প্রতি সামনে এনেছেন ওই মহিলা।

জানিয়েছেন, সে সময় তিনি গর্ভবতী(Pregnant) ছিলেন। বেশ কয়েকদিন ছুটিতে ছিলেন। ঘটনার দিন সকালবেলা তাঁর ব্লাড প্রেসার(Blood pressure) বেশ কমই ছিল। স্বামীর সঙ্গে সময় কাটাচ্ছিলেন। সেসময়ই লিপ্ত হন সঙ্গমে। শেষে পৌঁছে রতিসুখের পাশাপাশি চোখের উপরে কপালে তীব্র যন্ত্রণা(Pain) হতে শুরু করে। প্রথমে বিশেষ পাত্তা দেননি, কিন্তু পরে আর না দিয়ে উপায় থাকে না।

কেননা যন্ত্রণা(Pain) ক্রমশ তীব্র হতে থাকে। এতটাই বাড়ে যে হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। এবং জানা যায়, মাথার প্রবল যন্ত্রণা আসলে মস্তিষ্কের রক্তক্ষরণের কারণেই। অর্গ্যাজমের(Orgasm) তীব্র সুখের কারণেই তা হয়েছে। এবং এরপর কোমায় চলে যান ওই মহিলা। যদিও সৌভাগ্যক্রমে তাঁর গর্ভস্থ সন্তানের কোনও ক্ষতি হয়নি। পরবর্তীকালে কোমা থেকে বেরিয়ে আসেন ও সুস্থ সন্তানেরই জন্ম দেন। কিন্তু কোমার আগের ও পরের জীবনের বিস্তর ফারাক হয়ে যায়।

লুসিন্দার এই ঘটনায় অবশ্য গোটা বিশ্ব জুড়েই নেমেছে সতর্কতা। সঙ্গমের পর কম বেশি অনেক মহিলাই মাথা যন্ত্রণার(Headache) শিকার হন। কিন্তু তা যে কখনওই এড়িয়ে যাওয়ার নয়, এই ঘটনা তা চোখে আঙুল দিয়েই দেখিয়ে দিয়েছে। লুসিন্দা নিজেও এ নিয়ে সচেতনতা ছড়াতে উদ্যোগী হয়েছেন। এবং বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সঙ্গমের পর মাথা যন্ত্রণা(Headache) হয়তো মস্তিষ্কের অভ্যন্তরে রক্তক্ষরণের কারণেও হতে পারে। তাই এই ধরনের যন্ত্রণাকে অবহেলা না করাই ভাল।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

টক দই

টক দই এর নানান উপকারিতা জেনে নিন

টক দই খেতে যেমন মজা তেমনি উপকারী। পেটের সমস্যা নিরসনে ও ওজন নিয়ন্ত্রণে টক দই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *