Home / বিউটি টিপস / কীভাবে করবেন গরমের আদর্শ মেকআপ?

কীভাবে করবেন গরমের আদর্শ মেকআপ?

গরম পড়তে শুরু করে দিয়েছে। মার্চের শেষ, চৈত্রের মাঝামাঝি এই সময়টায় সকাল আর সন্ধের সময়টুকু বাদ দিয়ে বাকি সময়টা রোদের তাপ ভালোই থাকে। যত দিন যাবে, ততই বাড়বে চড়া গরম আর অস্বস্তিকর পরিস্থিতি। গরমের এই দিনগুলোয় ঘাম আর ক্লান্তি(Fatigue) কাটিয়ে ঝলমলে থাকাটাই হল আসল চ্যালেঞ্জ। খুব বেশি মেকআপ(Makeup) করা যায় না এই সময়টায়, আবার একেবারে কিছু না করলেও মুখ ম্যাড়মেড়ে দেখায়। তাই কতটা মেকআপ করতে হবে আর কীভাবে মেকআপ(Makeup) করতে হবে, সেটা শিখে নেওয়া দরকার। চোখ বুলিয়ে নিন নিচের পয়েন্টগুলোয়!মেকআপ

কীভাবে করবেন গরমের আদর্শ মেকআপ?

গরমের আদর্শ লুক
এমনভাবে মেকআপ(Makeup) করুন যাতে আপনার মুখের বৈশিষ্ট্যগুলো ভালোভাবে ফুটে ওঠে। গরমের দিনে মুখ হতে হবে উজ্জ্বল এবং তরতাজা। দিনের বেলা হালকা মেকআপ করলেও রাতে নিশ্চিন্তে গ্ল্যামারাস মেকআপ করাই যায়। ঠোঁট(Lip) ডিফাইনড রাখুন, ব্যবহার করুন ম্যাট বা ময়শ্চারাইজ়়ড ম্যাট লিপস্টিক। গরমের মেকাপ এমন হতে হবে যাতে ত্বক(Skin) শ্বাস নিতে পারে। মেকআপ স্থায়ী করার জন্য ত্বক ভালো করে পরিষ্কার করে টোন করুন ও ময়শ্চারাইজ়ার লাগিয়ে নিন। ত্বক(Skin) আর্দ্র থাকলে মেকাপ ভালোভাবে সেট করবে, টেকসইও হবে।

অফিসের দিনে
এসপিএফ যুক্ত হালকা টিন্টেড ময়শ্চারাইজ়ার মেখে নিন। তাতে ত্বকের রং সমান দেখাবে, রোদের হাত থেকেও বাঁচবে। পাউডার-বেসড আইশ্যাডো(Eyeshadow) আর হালকা প্যাস্টেল শেডের ব্লাশার পরুন। চোখে সরু করে লাইনার পরুন, ইচ্ছে হলে অল্প মাস্কারাও পরতে পারেন।

বিকেলের জমায়েতে
চোখে নরম অথচ উজ্জ্বল রঙের শ্যাডো লাগান। চোখের কোনায় পরে নিন শিমারি আইলাইনার বা কাজল। সামান্য ব্লেন্ড করলে স্মোকি এফেক্ট আসবে। গালে লাগান ইলুমিনেটিং হাইলাইটার আর লং স্টে ন্যুড লিপকালার। ঠোঁটে একটু গ্লস লাগিয়ে নিলেই ঝলমল করবেন!

রাতের পার্টিতে
চোখে মোটা করে আই লাইনার আর মাস্কারা পরুন। ক্যাটস আই বা উইংড লাইনার পরলেও দিব্যি মানাবে। চোখের পল্লব ঘন আর দীর্ঘায়িত দেখানোর জন্য দু’ কোট মাস্কারা পরুন,সামলাতে পারলে নকল আই ল্যাশও পরতে পারেন। ঠোঁটে পরুন উজ্জ্বল রঙের ম্যাট লিপস্টিক(Lipstick)। ইলুমিনেটিং হাইলাইটার লাগিয়ে নিন মুখের হাই পয়েন্টগুলোয়। গরমের রাতপার্টিতে জৌলুস ধরে রাখতে এটুকুই যথেষ্ট!

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *