Home / বিউটি টিপস / বাড়িতে বসেই গোল্ড ফেসিয়াল করুন সহজ পদ্ধতি

বাড়িতে বসেই গোল্ড ফেসিয়াল করুন সহজ পদ্ধতি

নিজের ত্বককে ভীষণভাবে উজ্জ্বল আপনি বাড়িতে বসেই করতে পারবেন। তার জন্য পার্লারে যাওয়ার প্রয়োজন হবে না। বাড়িতেই করে ফেলুন গোল্ড ফেসিয়াল(Gold Facial) তবে গোল্ড ফেসিয়াল বলতে অনেকেই ভুল ভাবেন, সকলেই ভাবেন সোনা দিয়ে বুঝি গোল্ড ফেসিয়াল হয়। পার্লারগুলোতে হয়তো দামি ক্রিম(Cream) এর মধ্যে সোনার গুঁড়ো থাকে। কিন্তু বাড়িতে কয়েকটি ঘরোয়া উপাদান ব্যবহার করেই আপনি সোনার মতন উজ্জ্বল ত্বক(Bright skin) পেতে পারেন।গোল্ড ফেসিয়াল

বাড়িতে বসেই গোল্ড ফেসিয়াল করুন সহজ পদ্ধতি

১) দু’চামচ কস্তুরী হলুদ, এক চামচ মধু(Honey) মিশিয়ে নিয়ে ভালো করে গোটা মুখে হাতে-পায়ে লাগিয়ে রাখুন। কস্তুরী হলুদ ত্বকের জন্য ভীষণ ভালো একটি উপাদান। দোকান থেকে কিনে এনে তা মিক্সিতে ঘুরিয়ে রেখে দিন। প্রতিদিন স্নানের আগে এই প্যাকটি মিশিয়ে সারা শরীরে লাগান। সোনার মতন ত্বক(Skin) পেতে এই মিশ্রণটির জুড়ি মেলা ভার।

২) ঝকঝকে ফর্সা ত্বক(Fair skin) পাওয়ার জন্য প্রতিদিন ত্বকের চর্চায় ব্যবহার করুন কফি পাউডার। এক চামচ কফি পাউডার, এক চামচ কস্তুরী হলুদ, এক চামচ মধু, এক চামচ অ্যালোভেরা জেল(Aloe vera gel) ভাল করে মিশিয়ে নিয়ে মুখে গলায় পিঠে লাগিয়ে রাখুন। এখানে ব্যবহৃত প্রত্যেকটি উপাদান ত্বকের জন্য ভীষণ ভালো। ত্বককে সুস্থ রাখতে ত্বককে ঝলমলে করতে এই মিশ্রণটি জুড়ি মেলা ভার।

৩) দু’চামচ পাকা পেঁপে(Papaya), এক চামচ কস্তুরী হলুদ, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে স্নানের আগে মুখে গলায় হাতে ভালো করে লাগিয়ে নিন। পাকা পেঁপে ত্বককে নরম এবং পরিষ্কার করতে খুব ভালো একটি উপাদান।

৪) এক টুকরো টমেটো(Tomato), এক চামচ বেকিং সোডা ভাল করে মিশিয়ে নিয়ে পিছে গলায় মুখে ভালো করে ঘষে ঘষে লাগান। মরা কোষ দূর করে ত্বককে মোলায়েম এবং মসৃণ করতে এই মিশ্রণটি ভীষণ ভালো।

সোনার মতো ঝকঝকে উজ্জ্বল ত্বক(Skin) পেতে এই চারটি মিশ্রনের মধ্যে যেকোনো একটি ব্যবহার করুন। ইচ্ছা করলে একদিন অন্তর একদিন এক একটি প্যাক ব্যবহার করতে পারেন। পার্লারে গিয়ে বেশি টাকা খরচ খরচ করতে পারে সমাজের কয়েক শ্রেণীর মানুষ। কিন্তু সুন্দর হতে তো সকলেরই ইচ্ছা করে। তাই বাড়িতে বসেই পার্লারের মতো গোল্ড ফেসিয়াল(Gold Facial) করে নিজের ত্বককে উজ্জ্বল করুন এই প্যাকগুলোর সাহায্যে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *