Home / লাইফস্টাইল / শাড়িতে নিজেকে স্লিম দেখাতে চাইলে

শাড়িতে নিজেকে স্লিম দেখাতে চাইলে

শাড়ি পরতে যে কোনও মহিলাই পছন্দ করে থাকেন। কিন্তু, শাড়ি (Sarees) পরার সমস্যা হল, রোগা মহিলাদেরও বেশ ভারী দেখায়। তাহলে, যাঁদের চেহারা ভারী, তাঁদের তো চাপ হবেই। কিন্তু কিছু টিপস মেনে চললে স্লিম (Slim) দেখাতে পারে নিজেকে। শাড়ি হল এমন একটি পোশাক, যা সাধারণত বিয়ে, বাগদান বা অন্য কোনও পারিবারিক অনুষ্ঠানে পরা হয়। সাধারণত স্লিম মহিলারা সহজেই শাড়ি নিয়ে নানান পরীক্ষা-নিরীক্ষা করে থাকেন। কারণ যেকোনও ধরনের পোশাকই তাদের খুব সহজেই মানায়। কিন্তু ভারী চেহারার নারীদের জন্য এটি একটি বড় চ্যালেঞ্জ। অনেক সময় শাড়ি (Sarees) পরলে মোটা মহিলাদের আরও বেশি মোটা দেখাতে শুরু করে। এমন পরিস্থিতিতে সুন্দর, আকর্ষণীয় দেখার ইচ্ছে জলে ভেসে যায়।স্লিম

শাড়িতে নিজেকে স্লিম দেখাতে চাইলে

যদি আপনার ওজন বেশি হয়, তাহলে শাড়ির পাশাপাশি আপনার ব্লাউজও (Blouse) খুব সাবধানে পরা উচিত। কারণ, ব্লাউজই কাঁধ থেকে আপনাকে আকর্ষণীয় করে তুলতে সাহায্য করে। ব্লাউজ ঠিকঠাক না হলে, শুধুমাত্র শাড়ি দিয়ে নিজেদের স্লিম (Slim) দেখানো সম্ভব হয় না। এখানে সেই টিপসগুলি দেওয়া হল, যা আপনাকে শাড়িতেও স্লিম দেখাতে সাহায্য করতে পারে।

শাড়ি নির্বাচনের সময় এই বিষয়গুলো মাথায় রাখুন:
বেশি ওজনের মহিলাদের শাড়ি নির্বাচন করা উচিত খুব সাবধানে। মোটা মহিলাদের পাতলা পাড়ের শাড়ি, ডাবল শেডের শাড়ি, ছোট প্রিন্টের শাড়ি পরলে একটু স্লিম (Slim) দেখায়। এছাড়াও কালো রঙ মোটা ব্যক্তিদের জন্য উপযুক্ত বলে মনে করা হয়। এছাড়াও, আপনি যখনই শাড়ি পরবেন, অবশ্যই হিল পরবেন যাতে আপনার দৈর্ঘ্য সঠিক দেখায়। আপনার উচ্চতা কম হলেও ওজন বেশি মনে হয়।

ব্লাউজ বানানোর সময় এই বিষয়গুলো মাথায় রাখুন:
খুব ঢিলেঢালা ব্লাউজ সেলাই করবেন না। ঢিলেঢালা ব্লাউজগুলি আপনার শরীরকে আরও ভারী করে তোলে। তাই ফিটিং (Fitting) করার জন্য সবসময় ব্লাউজ সেলাই করে নিন। বেশির ভাগ ক্ষেত্রে চেষ্টা করুন লম্বা হাতার ব্লাউজ (Blouse) পরার। ছোট হাতা ব্লাউজে আপনার হাত খুব মোটা দেখায়।

যদি আপনার কোমরের চারপাশে চর্বি জমে থাকে , তাহলে আপনার ডিপ নেক পরা এড়িয়ে যেতে হবে। ডিপ নেক পরলে শরীর ভারী দেখাবে। যদি আপনার ঘাড় ছোট হয় তবে কলার ব্লাউজ, বোট নেক বা বন্ধ গলার প্যাটার্ন সহ ব্লাউজ (Blouse) পরবেন না । এতে আপনার ঘাড় পুরোপুরি ঢেকে যাবে এবং আপনাকে অনেক মোটা দেখাবে।

গাঢ় রঙের চওড়া গোলাকার নেকলাইনের ব্লাউজগুলি আপনার স্থূলতা আড়াল করতে কাজ করে। অন্যদিকে, ফ্রিলস, রাফেলস, ভারী কাজ এবং এমব্রয়ডারি সহ ব্লাউজগুলি আপনাকে আরও মোটা দেখায়। এগুলি পরা এড়িয়ে চলুন।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

পোশাক

গরমে স্বস্তির পোশাক কেমন হবে

তীব্র গরমে ঘাম থেকে বাঁচতে বুঝেশুনে পোশাক (Dress) নির্বাচন করতে হবে। অত্যধিক ঘামের মাধ্যমে শরীর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *