Home / চুলের যত্ন / নতুন চুল গজানো ও চুল পড়া রোধে পেয়ারা পাতার ব্যবহার জেনে নিন

নতুন চুল গজানো ও চুল পড়া রোধে পেয়ারা পাতার ব্যবহার জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো নতুন চুল গজানো ও চুল পড়া(Hair loss) রোধে পেয়ারা পাতার ব্যবহার সম্পর্কে। চুল(Hair) মানুষের চেহারা সৌন্দর্য বাড়ায়। চুল পড়া ঠেকাতে কত কিছুই না করে থাকেন আপনি। চুল পড়া(Hair loss) নিয়ে চিন্তা যেন এখন নিত্যদিনের। চিন্তার সঙ্গে যোগ হয়েছে নানা ধরনের পরিচর্যা।চুল পড়া

নতুন চুল গজানো ও চুল পড়া রোধে পেয়ারা পাতার ব্যবহার জেনে নিন

কিন্তু জানেন কি চুল পড়া ঠেকাবে পেয়ারা পাতা। শুনে অবাক হওয়ার মতো কথা হলেও ব্যাপারটি কিন্তু সত্যি। চুল পড়া(Hair loss) ঠেকাতে পেয়ারার পাতা(guava leaf) জাদুর মতো কাজ করে বলে বিজ্ঞানীরা মত দিয়েছেন।

আসুন জেনে নেই কীভাবে নতুন চুল গজানো ও চুল পড়া(Hair loss) রোধে সহযোগিতা করবে পেয়ারার পাতা।

ভিটামিন বি
পেয়ারা পাতায় রয়েছে প্রচুর ভিটামিন বি(Vitamin B), যা স্বাস্থ্যকর চুলের জন্য খুবই উপকারী। পেয়ারা পাতা নিয়মিত ব্যবহারের ফলে মাথার চুল(Hair) ঝরে পড়া রোধ হয় এবং চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে।

নতুন চুল গজাতে
পেয়ারা পাতা নতুন চুল(Hair) গজাতে সাহায্য করবে।এটি চুলের সংযুক্তিস্থল অর্থাৎ গ্রন্থিকোষ ও শিকড়কে অনেক শক্ত করে বলেও মত বিজ্ঞানীদের।

২০ মিনিট সেদ্ধ করুন
কয়েকটি পেয়ারা পাতা(guava leaf) পরিষ্কার পানিতে ২০ মিনিট সেদ্ধ করুন। এর সঙ্গে পরিমাণমতো ঠাণ্ডা পানি দিতে হবে। এরপর এই পানি মাথার ত্বকে ঘষে ঘষে লাগিয়ে নিন।

চুলে শ্যাম্পু
পেয়ারের পাতা ব্যবহারের পর কখনোই চুলে শ্যাম্পু(Shampoo) ব্যবহার করবেন না। পেয়ারা পাতা মাথায় দেয়ার এক ঘণ্টা পর মাথা পরিষ্কার পানি(Water) দিয়ে ধুয়ে ফেলুন।

দিনের বেলার চেয়ে রাতের বেলাতে পেয়ারের পাতা ব্যবহার করা ভালো। রাতে ঘুমানোর চুলে পেয়ারার পাতা(guava leaf) ব্যবহার করতে পারেন। তালে সারা রাত চুলে পেয়ারা পাতার কাজ করবে। সকালে ঘুম থেকে উঠে শ্যাম্পু(Shampoo) করে ফেলুন। এভাবে স্বাভাবিক নিয়মেই চুলের পরিচর্যা করতে পারবেন।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুলের আগা ফাটা

চুলের আগা ফাটা দূর করার ঘরোয়া উপায় জেনে নিন

চুলের আগা ফাটার সমস্যা দূর করার জন্য বেশিরভাগই চুল (Hair) কেটে ফেলেন। সাধারণত নারীর চুল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *