Home / সেক্স লাইফ / যে ছয় বদভ্যাসে নিজেই কমিয়ে ফেলেছেন শুক্রাণুর ক্ষমতা

যে ছয় বদভ্যাসে নিজেই কমিয়ে ফেলেছেন শুক্রাণুর ক্ষমতা

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো যে ছয় বদভ্যাসে নিজেই কমিয়ে ফেলেছেন শুক্রাণুর(Sperm) ক্ষমতা। বেশ কিছু বদভ্যাস শুক্রাণুর ক্ষমতা কমিয়ে দেয়। বিজ্ঞানীরা গবেষণা করে দেখেছেন, মানুষের কিছু বদ গুণ আখেরে যৌন(Sexual) জীবনকেই অখুশি করে তোলে। জেনে নিন, কী কী বদগুণ মানুষের শুক্রাণুর ক্ষমতা কমিয়ে দেয়।শুক্রাণু

যে ছয় বদভ্যাসে নিজেই কমিয়ে ফেলেছেন শুক্রাণুর ক্ষমতা

১. কার্বোনেটেড ড্রিঙ্কস অর্থাৎ ঠাণ্ডা পানীয় কিংবা অত্যধিক বিয়ার পান আপনার শুক্রাণুর(Sperm ক্ষমতা কমিয়ে দিতে পারে। কার্বোনেটেড ড্রিঙ্কসে অত্যধিক চিনির পরিমাণই যার কারণ। এর ফলে রক্তে ইনসুলিনের পরিমাণ বেড়ে যায়।

২.‌ মোবাইল ফোন প্যান্টের পকেটে রাখাও ক্ষতিকর। রেডিয়েশনের প্রভাবে শুক্রাণুর ক্ষমতা কমে যেতে পারে। অনেকেই চুরি যাওয়ার ভয়ে ফোন জামার পকেটে রাখেন না। বিজ্ঞানীরা বলছেন, প্যান্টের পকেটে ফোন(Phone) রাখা আরও ক্ষতিকর।

৩. ‌অনেকেই গাড়িতে যেতে যেতে কোলের উপর ল্যাপটপ(Laptop) নিয়ে কাজ করেন। যা মারাত্মক ক্ষতিকর। এতে মহিলাদের পেটে থাকা বাচ্চার ক্ষতি হতে পারে। পুরুষদের ক্ষেত্রে ক্ষতি হবে পারে শুক্রাণুর। কমে যেতে পারে তাঁর ক্ষমতা।

৪.‌ গরম জলে স্নান(Bath) করা একদম উচিত নয়। গরম তাপমাত্রায় শুক্রাণুর ক্ষমতা কমে যাওয়ার সম্ভাবনা।

৫.‌ শরীর ক্লান্ত। চাই ঘুম। কিন্তু আপনার ঘুম(Sleep) কম। দিনে অন্তত ৭–৮ ঘণ্টা ঘুম না হলে শুক্রাণুতে এর প্রভাব পড়ে।

৬.‌ টাইট জিন্স পরলেও শুক্রাণুর ক্ষমতা কমতে পারে। তাই ক্যাজুয়াল পরাই বাঞ্ছনীয়।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

যৌন চাহিদা

যৌন চাহিদা বৃদ্ধি করে থাকে যেসব খাবার

যৌন চাহিদাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বলে ‘লিবিডো। ‘ এই লিবিডো বেশি তুঙ্গে থাকা সুস্বাস্থ্যের ইঙ্গিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *