Home / বিউটি টিপস / ত্বকের বুড়িয়ে যাওয়া কমাতে যা করবেন

ত্বকের বুড়িয়ে যাওয়া কমাতে যা করবেন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ত্বকের বুড়িয়ে যাওয়া কমাতে যা করবেন সে সম্পর্কে। বয়সের সঙ্গে ত্বক(Skin) বুড়িয়ে যাওয়া খুবই স্বাভাবিক। যা সাধারণত আমরা বয়সের ছাপ বলে থাকি। ত্বকে বয়সের ছাপ কমাতে যত্নের পাশাপাশি খাবারও খেতে হবে। এছাড়া টেনশন(Tension), অবসাদ, সারাদিনে প্রচুর পরিশ্রম, বায়ুদূষণসহ নানাবিধ কারণে ত্বকের ক্ষতি হচ্ছে। তাই ত্বকের প্রতি যত্নশীল হওয়া প্রযোজন। আসুন জেনে নিই ত্বকের বয়সের ছাপ(Ages impression) কমাতে করণীয়-ত্বকের বুড়িয়ে যাওয়া

ত্বকের বুড়িয়ে যাওয়া কমাতে যা করবেন

১. টেনশন, অবসাদ, সারাদিনের কাজের চাপে ত্বকে কালচে ছোপ ও হালকা দাগের উপদ্রব। তাই চাপমুক্ত(Stress free) থাকার চেষ্টা করুন।

২. সূর্যের অতিবেগুনি রশ্মি ত্বকের মারাত্মক ক্ষতি করে। প্রতিদিন ঘর থেকে বের হওয়ার আগে সানস্ক্রিনের ব্যবহার করুন। ঘরে ফিরে ত্বক পরিষ্কার করুন ও ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার(Moisturizer) ব্যবহার করুন।

৩. খাবারের প্রতিও যত্ন নিতে হবে। খাবারের তালিকায় রাখুন ভিটামিন সি(Vitamin C)।

৪. সপ্তাহে একবার ত্বক(Skin) পরিষ্কার করুন। চিনিগুঁড়ো আর ক্রিম বা দুধের সর দিয়েও বাড়িতে বানিয়ে নিতে পারেন স্ক্রাব।

৫. মৌসুমি ফল, শাকসবজি ছাড়াও ডায়েটে থাকে ভিটামিন এ, ই আর সি। জাঙ্ক ও মিষ্টি(Sweet) খাবার এড়িয়ে চলুন।

৬. ধূমপান করবেন না। বিষাক্ত ধোঁয়ায় শরীরের পাশাপাশি ক্ষতিগ্রস্ত ত্বকও।

৭. তারুণ্য ধরে রাখতে প্রতিদিন প্রচুর পানি(Water) পান করুন। ইউরিনের সঙ্গে বের হয়ে যাবে শরীরে জমে থাকা দূষণ। আর ত্বকের আর্দ্রতা বজায় থাকে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *