Home / স্বাস্থ্য টিপস / বগলের ঘাম দূর করার উপায় জেনে নিন

বগলের ঘাম দূর করার উপায় জেনে নিন

বগলের নিচে অকেরই ঘামের সাথে দুর্গন্ধ(The stench) হয়।অনেকে এটি নিয়ে লজ্জার মধ্যেও মনে পড়ে। একদিনেই তো আর এই সমস্যার সমাধান করা সম্ভব নয়। তবে কিছু সহজ সমাধান আছে, যা দিয়ে প্রতিদিনের ঘামের সমস্যা(Sweating problems) কিছুটা হলেও এড়ানো যাবে। জানতে চান উপায়গুলো কী কী? তাহলে তালিকাটি একবার দেখে নিন।বগলের ঘাম

বগলের ঘাম দূর করার উপায় জেনে নিন

সোয়েট প্যাড ব্যবহার করুন
আপনার যদি অতিরিক্ত ঘামের সমস্যা থাকে তাহলে সোয়েট প্যাড(Sweat pads) ব্যবহার করতে পারেন। সুপার শপগুলোতে এই প্যাডগুলো কিনতে পাওয়া যায়। প্রতিদিন বাইরে যাওয়ার আগে দুটি সোয়েট প্যাট(Sweat pads) দুই বগলের নিচে লাগিয়ে তারপর পোশাক পরুন। এটি আপনার সারাদিনের ঘাম(Sweat) শুষে নিয়ে বগল শুষ্ক রাখবে।

প্রতিদিন ডিউডোরেন্ট ব্যবহার করুন
বডি স্প্রে বা পারফিউম(Perfume) ঘাম দূর করতে পারে না। এ ক্ষেত্রে ডিউডোরেন্ট ব্যবহার করতে পারেন। এতে দীর্ঘসময় আপনার বগল(Armpits) শুষ্ক ও ঘামমুক্ত থাকবে।

টেলকম পাউডার ব্যবহার করুন
পোশাক পরার আগে বগলে বেশি করে টেলকম পাউডার(Telcum powder) ব্যবহার করুন। এতে সারাদিন আপনি ঘামাবেন না। আর পোশাকেও ঘামের দাগ পড়বে না।

বগলের লোম কেটে পরিষ্কার রাখুন
অনেকের ঘাম(Sweat) বেশি হয় অপরিষ্কার থাকার কারণে। আপনি যদি নিয়মিত বগলের লোম কেটে পরিষ্কার রাখেন বা ওয়াক্সিং করেন তাহলে ঘাম(Sweat) কম হবে, গন্ধ(smell) হবে না এবং কাপড়েও ঘামের দাগ থাকবে না।

ওয়েট টিস্যু দিয়ে পরিষ্কার করুন
ব্যাগের মধ্যে কিংবা পকেটে ওয়েট টিস্যু(Tissue) রাখেন। কাজের ফাঁকে মাঝে মাঝে ওয়াশরুমে গিয়ে ওয়েট টিস্যু দিয়ে বগল মুছে নিন। এতে আপনার ঘাম(Sweat) দূর হবে, আপনিও সতেজ থাকবেন।

Check Also

এনার্জি

এই গরমে ক্লান্তি দূর করে এনার্জি দেবে যেসব খাবার

আবহাওয়ার এই অসহনীয় গরমে শরীরে দেখা দিতে পারে অবসাদ-ক্লান্তি (Tiredness)। এ থেকে পরিত্রাণ পেতে বড় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *