Home / লাইফস্টাইল / প্রিয় পুরুষের কাছে থেকে নারী যা চায়

প্রিয় পুরুষের কাছে থেকে নারী যা চায়

নারী কি চায়? বিশেষ করে তার প্রিয় মানুষটির কাছে? এ নিয়ে অনেকে অনেক কথা বলতে পারেন। আবার সবার চাওয়ার ধরনও এক নয়। কিন্তু কিছু বিষয় আছে যেগুলো অধিকাংশ নারীই তার প্রিয় মানুষটির কাছে প্রত্যাশা (Expectation) করেন। এই প্রত্যাশা থাকাটাও স্বাভাবিক। কারণ ভালোবাসার সম্পর্ক তখনই প্রাণ পায় যখন নিজের চাওয়াগুলোর পূর্ণতা মেলে তার মধ্য থেকে। চলুন জেনে নেওয়া যাক, নারী তার প্রিয় মানুষটির কাছ থেকে কী চায়-নারী

প্রিয় পুরুষের কাছে থেকে নারী যা চায়

১। মনোযোগী শ্রোতা
নারী একজন মনোযোগী শ্রোতা চায়। নিজের কথাগুলো প্রিয় মানুষটির সঙ্গে ভাগাভাগি করে নিতে চায়। সে চায়, প্রিয় মানুষটি তার ছোট ছোট কথাগুলোও মন দিয়ে শুনুক, তাকে অনুভব করুক। তার চিন্তাভাবনা, মতামত এবং আবেগ যেন প্রিয় মানুষটির কাছে গুরুত্বপূর্ণ (Important) হয়ে ওঠে, সেটিই সে চায়।

২। সম্মান
একজন নারী সিইও হোক কিংবা গৃহিনী, প্রতিটি ক্ষেত্রেই তার অবদান মূল্যবান। নারীর প্রথমে নিজেকে সম্মান করতে হবে এবং তার সঙ্গী, বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যদেরও এটি করতে হবে। একজন নারী এটুকুই চায়। প্রাপ্য সম্মানটুকু দিলে তা তাকে আরও বেশি আত্মবিশ্বাসী (Confident) করে তোলে।

৩। প্রশংসা
প্রশংসা সবাই চায়। এক্ষেত্রে নারীও ব্যতিক্রম নয়। খেয়াল করে দেখবেন, একজন নারী কিন্তু অনেক কাজই করে, যেগুলো করতে সে কোনোভাবেই বাধ্য নয়। তবু নিজের সময় খরচ করে সেগুলো করে থাকে। বিনিময়ে হয়তো তারা একটি ধন্যবাদও পায় না সব সময়। কিন্তু নারী চায় তার প্রশংসা করুক। বিশেষ করে প্রিয় মানুষটির মুখ থেকে প্রশংসা শুনলে সে কাজে আরও বেশি স্পৃহা খুঁজে পায়।

৪। মানসিক নিরাপত্তা
নারী মানসিক নিরাপত্তা (Mental safety) খোঁজে তার প্রিয় মানুষটির কাছে। যার কাছে মানসিকভাবে নিরাপদ নয়, তাকে সে ভালোবাসতে পারে না। নিজের দুর্বলতাটুকু প্রিয়জনের সান্নিধ্যে পূরণ করতে চায়। তাই ভালোবাসার সম্পর্কে নারীকে মানসিক নিরাপত্তা দিন। এতে আপনাদের সম্পর্ক আরও বেশি আস্থাপূর্ণ হবে।

৫। সমর্থন
যেকোনো কাজে সঙ্গীর সমর্থন পেলে তা নারীকে তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে আরও বেশি সাহায্য করে। তাই তাকে সমর্থন (Support) দিন। অনৈতিক নয় এমন যেকোনো কাজে তাকে সমর্থন দিতে পারেন। এতে সে আপনার ওপর আরও বেশি নির্ভর করতে শিখবে। এভাবেই গড়ে উঠবে একটি দৃঢ় সম্পর্ক।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

পোশাক

গরমে স্বস্তির পোশাক কেমন হবে

তীব্র গরমে ঘাম থেকে বাঁচতে বুঝেশুনে পোশাক (Dress) নির্বাচন করতে হবে। অত্যধিক ঘামের মাধ্যমে শরীর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *