Home / বিউটি টিপস / নিজের ত্বক উজ্জ্বল রাখতে যা করেন কৃতি

নিজের ত্বক উজ্জ্বল রাখতে যা করেন কৃতি

নিজের ত্বক উজ্জ্বল রাখতে যা করেন কৃতি। একটি দাঁতের মাজনের পাঁচ টাকার টিউবের বিজ্ঞাপনে প্রথম দেখা দিয়েছিলেন কৃতি শ্যানন। কলেজের ক্যান্টিনে বসে প্রেমিকের সঙ্গে পাঁচ টাকার কয়েন নিয়ে খুনসুঁটি আর মুখ ভরা ঝকঝকে হাসি— কৃতিকে সেই রূপেই প্রথম দেখেন দর্শক। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী কৃতির ক্যারিয়ার (Career) শুরু হয় মডেলিং দিয়ে। তিনি প্রথম দিকে ছোটখাটো বিজ্ঞাপনে কাজ করতেন। অভিনয়ে নিজের প্রতিভা বিজ্ঞাপনের মাধ্যমেই আবিষ্কার করেন তিনি। নিজের প্রতিভার গুণে বলিপাড়ায় নিজের জায়গা পাকা করে নিয়েছেন এই অভিনেত্রী।ত্বক

নিজের ত্বক উজ্জ্বল রাখতে যা করেন কৃতি

অভিনয় দক্ষতার পাশাপাশি উজ্জ্বল এবং চমৎকার সুন্দর ত্বকের জন্যেও প্রশংসিত তিনি। কেবল যে রূপচর্চার কারণেই তিনি এমন প্রাকৃতিক সুন্দর ত্বকের অধিকারী সেটা নয়। পাশাপাশি সঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চাও তার সুন্দর ত্বকের চাবিকাঠি। জীবনযাপন বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইকে তিনি জানিয়েছেন তার উজ্জ্বল ত্বকের (Bright skin) কারণ সম্পর্কে।

এই অভিনেত্রী জানান, সবচেয়ে সহজ এবং মৌলিক স্কিনকেয়ার অনুশীলন হচ্ছে পর্যাপ্ত পানি খাওয়া। সারাদিন প্রচুর পরিমাণে পানি খান এই অভিনেত্রী। হাইড্রেশন (Hydration) শুধুমাত্র ত্বকের তৃষ্ণা মেটায় না, বরং এটিকে ডিটক্সিফাইও করে। ফলে ত্বক (Skin) উজ্জ্বল থাকে।

মেকআপ ও ময়লা অপসারণের জন্য ত্বকের ধরন অনুযায়ী মৃদু ক্লিনজার বেছে নেন কৃতি। অপরিষ্কার ত্বক অনেক ধরনের সমস্যার কারণ হতে পারে। কৃতি প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি স্কিনকেয়ার পণ্য পছন্দ করেন। ত্বককে পুনরুজ্জীবিত করার জন্য অ্যালোভেরা ও মধুর মতো উপাদান ব্যবহার করেন তিনি।

ত্বক এবং চুলের সৌন্দর্য ধরে রাখতে কৃতি প্রতিদিনই বিশেষ কিছু নিয়ম মেনে চলেন। যেমন শুটিং শেষে বাড়ি ফিরেই কৃতির প্রথম কাজ ক্লিনজার (Cleanser) দিয়ে ভালো করে মুখটা পরিষ্কার করে নেওয়া। এরপরই অল্প করে ময়েশ্চারাইজার লাগিয়ে ত্বক ম্যাসাজ করেন তিনি। চুল ঝলমলে রাখতে নির্দিষ্ট সময় পরপর হেয়ার স্পার সাহায্য নেন কৃতি। এছাড়াও দূষণের হাতে থেকে চুল বাঁচাতে নিয়মিত তেল ব্যবহার করেন।

ত্বকের উজ্জ্বলতার জন্য ময়েশ্চারাইজ করা খুব জরুরি। ত্বককে পর্যাপ্তভাবে ময়শ্চারাইজ (Moisturize) করাকে ভীষণভাবে অগ্রাধিকার দেন কৃতি। ত্বকের ধরন অনুযায়ী হাইড্রেটিং ময়েশ্চারাইজার ব্যবহারের পরামর্শ দেন এই অভিনেত্রী। সমপরিমাণ মধু (Honey) এবং দই মিশিয়ে মাস্ক বানিয়ে ব্যবহার করেন কৃতি। সঙ্গে মেশান অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যে সমৃদ্ধ হলুদ। ত্বককে সূর্যের ক্ষতি থেকে বাচাত্রে নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করেন কৃতি। তিনি জানান, ত্বকের অকাল বার্ধক্য এবং কালো দাগ থেকেও রক্ষা করে সানস্ক্রিন।

একটি বেসনের ফেসপ্যাক ব্যবহার করেন কৃতি। ফেসপ্যাকটি বানাতে প্রয়োজন পড়বে অল্প পরিমাণ বেসন, ১ চামচ দুধ, ১ চামচ লেবুর রস (Lemon juice) এবং বাদামের গুঁড়া। সবগুলো উপাদান ভালো করে মিশিয়ে মিশ্রণটি ৩০ মিনিট মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। নিয়মিত ফেসপ্যাকটি ব্যবহার করতে ত্বকে জমে যাকা মৃত কোষের আবরণ সরে যায়। সেই সঙ্গে ত্বকের পুড়ে যাওয়া ভাবও কমতে শুরু করে। ফলে ত্বক উজ্জ্বল এবং সুন্দর হয়ে ওঠে।

কৃতি ফল, শাকসবজি এবং অ্যান্টিঅক্সিডেন্ট (Antioxidants) সমৃদ্ধ সুষম খাবার রাখেন ডায়েট লিস্টে। ত্বকের পুনর্জন্ম এবং মেরামতে ভূমিকা রাখে এসব খাবার। সবুজ শাক এবং বাদামের মতো খাবার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করতে সাহায্য করে। ফলে এসব খাবার নিয়মিত খান কৃতি। ত্বকের সৌন্দর্য ধরে রাখতে নিয়মিত শরীরচর্চার কোনও বিকল্প নেই- এমনটাই মনে করেন কৃতি। সুস্থ ত্বকের জন্য ঘুমকে প্রাধান্য দেওয়ার পরামর্শ দেন কৃতি। তিনি জানান, পর্যাপ্ত ঘুম (Sleep) হচ্ছে উজ্জ্বল ত্বক অর্জনের চাবিকাঠি।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেকআপ

ঈদে নিখুঁত মেকআপ লুক পেতে রইল ১০টি টিপস

দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। আর ঈদকে ঘিরে মেকআপ (Makeup) নিয়ে মেয়েদের বেশ প্রস্তুতি থাকে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *