Home / স্বাস্থ্য টিপস / রাতে ঘুমানোর আগে যে পানীয় ১ গ্লাস খেলে উধাও হবে মেদ

রাতে ঘুমানোর আগে যে পানীয় ১ গ্লাস খেলে উধাও হবে মেদ

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মেদ(Fat) কমানোর একটি পানীয় সম্পর্কে। দিনে দিনে আমাদের ব্যস্ততা যেন বেড়েই চলছে। কোন অবসর নেই আমাদের জীবনে! ঠিক ব্যস্ততার সাথে পাল্লা দিয়ে যেমন আমরা কমে যাচ্ছে আমাদের পরিশ্রম(Hard work) ও একবারে অলসও হয়ে যাচ্ছি। বর্তমানে আমরা যেন কাজ ছাড়া কিছুই বুঝি না। প্রতিনিয়ত মানসিক পরিশ্রমের ফলে আমরা এতটাই ক্লান্ত(Tired) হয়ে পড়ি যে, আমাদের আর অন্য কোন পরিশ্রম করতে ইচ্ছে করে না। আর যার ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মেদ-ভুঁড়ি।মেদ

রাতে ঘুমানোর আগে যে পানীয় ১ গ্লাস খেলে উধাও হবে মেদ

সমস্ত দিনের ক্লান্তি শেষে শরীরের দিকে তাকানোর আমাদের কোন সময় বা ইচ্ছা কোনটাই আর থাকে না। এখন সময় বদলেছে, আগের দিনে মানুষের ব্যাপক শারীরিক(Physical) পরিশ্রম ছিল, নানা প্রকার খেলাধুলা ছিল, যা শারীরিক ব্যয়ামের কাজ করত। কিন্তু বর্তমানে সময় বদলেছে আর শারিরীক পরিশ্রম একবারে নেই বললেই চলে।

বিশেষ করে যারা মোটা তাদের শারীরিক গঠনের কারণে তাদের দেখতে বিশ্রী লাগে। তবে এই মুটিয়ে যাওয়ার কারন অবশ্য রয়েছে অনেক। যেমন; শারীরিক পরিশ্রম না করা, ফাস্টফুড(Fast food) জাতীয় খাবার খাওয়া, অতিরিক্ত জঙ্কফুড খাবার খাওয়া কারণে শরীরে মেদ(Fat), চর্বির পরিমাণ বেড়ে যায় অনেক। আর এই অতিরিক্ত মেদ, চর্বির কারণে শরীরে নানা রকম রোগ বাসা বাঁধে।

শরীরে মেদ(Fat) বর্তমানে এক বিশাল সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে জীবনযাত্রায় প্রায় প্রতিটি মানুষেরই ভুঁড়ি রয়েছে। তাই রমরমিয়ে বাড়ছে জিম ব্যবসা, ডায়েট প্লানিং(Diet plan)। কিন্তু যেন কোন কিছুতেই কোন কাজ হচ্ছে না। বরং উল্টো বেড়েই চলছে ভুঁড়ি। আর ডায়েট প্লানের কারণে সেদ্ধ খাবার খেয়ে শরীর হয়ে পড়ছে দূর্বল(Weak)।

মেদ, চর্বি(Fat) ভুঁড়ি কমানো এক ঘরোয়া উপায় আজ আপনাদের জানিয়ে দিব যা রোজ রাতে ১ গ্লাস করে পান করলে উধাও হবে সব কিছু। এজন্য আপনাকে একটি পাতি লেবু(Lemon), একটি শশা, ১ চামচ আদা বাটা, গুটি কয়েক পার্সেল পাতা একত্রে মিশিয়ে ব্লেন্ডারে জুস করে নিতে হবে আর রাতে শোবার আগে রোজ ১ গ্লাস করে পান করবেন। দেখবেন ১ সপ্তাহের ভিতর ভূঁড়ি কমে পেট স্বাভাবিক হয়ে যাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

টক দই

টক দই এর নানান উপকারিতা জেনে নিন

টক দই খেতে যেমন মজা তেমনি উপকারী। পেটের সমস্যা নিরসনে ও ওজন নিয়ন্ত্রণে টক দই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *